যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের বাংলাদেশী যুবক গ্রেপ্তার

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৮. জুন. ২০১৯ | শনিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

অনলাইন ডেস্ক:

 

 

 

আমেরিকার  নিউইয়র্ক শহরে  হামলার চেষ্টা বাংলাদেশি যুবক    গ্রেনেড ছোড়ার ভয় দেখানোর অভিযোগে বাংলাদেশি এক তরুণকে গ্রেপ্তার করেছে  আমেরিকান

পুলিশ। বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার ওই তরুণকে শুক্রবার আদালতে পাঠানো হয় বলে দ্য নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।

গ্রেপ্তার তরুণের নাম আশিকুল আলম (২২)। পুলিশ বলছে, তিনি যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ডধারী। আশিকুল জ্যাকসন হাইটসে থাকেন। তাঁর বিরুদ্ধে পুলিশ এখনই সন্ত্রাসবাদীদের যোগসাজশের কোনো অভিযোগ আনছে না। আদালতে নেওয়ার পর সেখানে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক নিউইয়র্ক পুলিশের একজন কর্মকর্তা বলেছেন, অনেক দিন ধরেই আশিকুলের ওপর নজর রাখা হচ্ছিল। ওই তরুণ ছদ্মবেশী এজেন্টদের কাছ থেকে অস্ত্র কেনার চেষ্টা করছিলেন।

দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, আশিকুলকে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) ও নিউইয়র্ক পুলিশ যৌথভাবে গ্রেপ্তার করে। তবে এফবিআই এ ব্যাপারে এখনই কিছু বলতে নারাজ। এমনকি যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলের ব্রুকলিন কার্যালয়ের মুখপাত্রও এই ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।

সাম্প্রতিক বছরগুলোতে ম্যানহাটনে অবস্থিত এই টাইমস স্কয়ারে একাধিক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ২০১৭ সালে সেখানে পাইপ বোমা হামলায় হয়। বিস্ফোরণে হামলাকারী আকায়েদ উল্লাহ গুরুতর আহত হয়েছিল—পুলিশ যাকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সমর্থক বলে দাবি করে। ওই বছরের মে মাসে টাইমস স্কয়ারে এক ব্যক্তি গাড়ি তুলে দেন। এতে ১৮ বছরের এক তরুণী নিহত ও অন্তত ২০ জন আহত হন। এর আগে ২০১০ সালে ভয়াবহ গাড়ি বিস্ফোরণ প্রতিরোধ করে আইন শৃঙ্খলা বাহিনী। ওই ঘটনায় ফয়সাল শেহজাদ নামের এক ব্যক্তিকে কেনেডি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। যিনি দুবাই চলে যেতে চেয়েছিলেন

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩ বার




Archives