বাংলাদেধ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করল

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১৮. সেপ্টেম্বর. ২০১৯ | বুধবার

এই প্রতিবেদন শেয়ার করুন

অনলাইন ডেস্ক;

 

বুধবার জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। এদিন জিম্বাবুয়েকে ৩৯ রানে হারালো সাকিব আল হাসানের দল। ফাইনালে তাদের সঙ্গী আফগানিস্তান।

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৫ রান করে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৩৬ রান করে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

এই হারে টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে গিয়েছে জিম্বাবুয়ে। তিন ম্যাচে তাদের পয়েন্ট শূন্য। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জিতলেও তাদের পয়েন্ট হবে ২। যা ফাইনালে যাওয়ার জন্য যথেষ্ট হবে না।

১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। প্রথম ওভারেই হারায় ওপেনার ব্র‍্যান্ডন টেইলরকে (০)। দ্বিতীয় ওভারে বল করতে এসে তিন নম্বরে নামা চাকাভাকে (০) তুলে নেন সাকিব।

এরপর দলীয় ৮ রানে তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। দলটির হয়ে একমাত্র প্রতিরোধ গড়েন মুতুম্বামি। সাতে নামা এই ব্যাটসম্যান বাংলাদেশের বুকে ভয় ধরিয়ে দিয়েছিলেন। শফিউল ইসলামের করা ১৯তম ওভারের দ্বিতীয় বলে আউট হওয়ার আগে ৩২ বলে ৫৪ রান করেন। মেরেছেন তিনটি ছক্কা ও চারটি চার। এছাড়া অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ২৫ রান করেন।

বাংলাদেশের হয়ে ৩৬ রানে ৩ উইকেট নিয়েছেন শফিউল। আমিনুল ইসলাম ও মুস্তাফিজ ২টি করে, সাইফুদ্দীন ও সাকিব ১টি করে উইকেট নিয়েছেন

 

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯ বার




Archives