অব্যাহত থাক আনন্দ যাত্রা

প্রথম সময়: ইরানি বিশ্বাস | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১৪. জানুয়ারি. ২০১৮ | রবিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

মাত্র ক’দিন আগে ২০১৭ সালের সমাপ্তি ঘটেছে। পুরানো ক্যালেন্ডার ফেলে প্রত্যেকের হাতে হাতে পৌছে গেছে নতুন বছরের নতুন ক্যালেন্ডার। আমরা পেয়েছি নতুন বছর ২০১৮। বিগত বছরের সকল ব্যর্থতা ভুলে নতুন উদ্যমে অনেক আনন্দঘন আয়োজনের মাধ্যমে বর্ষবরণ করেছি। অনেকেই মনে মনে প্রার্থণা করেছি নতুন বছর যেন ভাল কাটে। পুরানো বছরের সকল অপ্রাপ্তি যেন নতুন বছরে প্রাপ্তি হয়ে আসে সকলের কাছে। পুরানোকে বিদায় ও নতুনের আগমনের বিশেষ মূহুর্তকে স্মরণীয় করতে অনেকেই অনেক আয়োজন করেছেন। কেউ কেক কেটেছেন, আতশবাজীতে আকাশ আলো করেছেন, যে যার উপাসনালয়ে প্রার্থনা করেছেন। ঠিক এমনই এক স্মরণীয় মুহুর্তে ‘প্রথম সময়’ ম্যাগাজিনের আনন্দ যাত্রা।
বিংশ শতাব্দীর অষ্টাদশী বয়সের প্রারম্ভে ‘প্রথম সময়’র যাত্রা শুরু করতে পেরে আমরা ‘প্রথম সময়’ পরিবার ভীষন আপ্লুত। এই বিশেষ মুহুর্ত ভাগাভাগি করতেই আমি আজ লিখতে বসেছি। যখন লেখাটি লিখতে বসেছি তখন পৌষের বিদায় ঘন্টা শুনতে পাচ্ছি। অর্থাৎ পৌষের বিদায় এবং মাঘ মাসের প্রারম্ভ এক সন্ধিক্ষনে দাঁড়িয়ে আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি, আমাদের পরিবারে অন্তর্ভুক্ত হওয়ার জন্য।
আমরা দূরের কেউ নই। আমরা আপনাদেরই কাছের মানুষ। আপনাদেরই মনের কথা, অভিযোগ, অভিমান তুলে ধরার মাধ্যম হিসাবে আপনাদেরই পাশে থাকবে বলে কথা দিচ্ছে ‘প্রথম সময়’ পরিবার।
ভীষন আনন্দের সাথে সকল পাঠক-গ্রাহক ও শুভাকাক্সিখদের জানাচিছ, একটি সুস্থধারার সংবাদ মাধ্যম আপনাদের হাতের কাছে পৌছে দিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে কিছু মেধাবী মানুষ। আমাদের সঙ্গে আছেন দেশের প্রথিতযশা কিছু ব্যক্তি, যাদের সৎ ও সুচিন্তিত মতামতের ভিত্তিতে ‘প্রথম সময়’ এগিয়ে যাবে দূর থেকে বহুদূরে। আপনাদের সকলের সহযোগিতা আমাদের অগ্রযাত্রায় পাথেয় হয়ে থাকবে। ‘প্রথম সময়’ আলাদা কোন সংবাদ মাধ্যম নয়। একেবারে আপনাদের নিজস্ব অনুভুতি প্রকাশের মাধ্যম, যেমনটি আপনারা চেয়েছেন।
আমাদের শ্লোগান ‘কলম হোক সত্যের হাতিয়ার’ । আমাদের লেখনী যেন সব সময় সত্যের পক্ষে কথা বলে, সেই প্রতিজ্ঞা থেকেই ‘প্রথম সময়’ সংবাদ মাধ্যমের জন্ম। আমরা অসত্যের কাছে আপোষহীন, সত্য উদ্ঘাটনে দৃঢ়চিত্ত।

এটি কারো ব্যক্তিগত সংবাদ মাধ্যম নয়। বিশ্বের সকল বাঙালীর, সকল বাংলা ভাষা-ভাষীর নিজস্ব মতামতের স্থান। এ মাধ্যমে কাউকে ছোট করা বা বড় করে দেখার জন্য সৃষ্ট নয়। বরং বস্তুনিষ্ঠ, গঠনমূলক সংবাদ প্রচার করতে বদ্ধপরিকর। সকলের সহযোগিতা ও শুভকামনায় দীর্ঘ যাত্রা সুঠম ও সুগম হোক। অব্যাহত থাক ‘প্রথম সময়’র আনন্দ যাত্রা।

ইরানী বিশ্বাস
সম্পাদক
১৪ জানুয়ারী ২০১৮

এই সংবাদটি পড়া হয়েছে ১৮০৬ বার




Archives