সিঙ্গাপুর পৌঁছেছেন ওবায়দুল কাদের

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৪. মার্চ. ২০১৯ | সোমবার

এই প্রতিবেদন শেয়ার করুন

সোহাগ সামী:

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আজ রোববার সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে না। সিঙ্গাপুর থেকে আসা চিকিৎসক প্রতিনিধিদলের সঙ্গে দেশের মেডিকেল বোর্ডের সদস্যদের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ওবায়দুল কাদের। হার্ট অ্যাটাক হয় তিনি সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন। ওবায়দুল কাদেরের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়। তবে ওবায়দুল কাদেরের দল আওয়ামী লীগ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে পাঠানো হবে।

আধুনিক সুযোগ সুবিধা সংবলিত একটি অ্যাম্বুলেন্সে ওবায়দুল কাদের দুপুর সোয়া ৩টার থেকে বিএসএমএমইউ হাসপাতাল থেকে বের করা হয়। এরপর ওই অ্যাম্বুলেন্সটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা দেয়। বিমানবন্দরে পৌঁছানোর পর বিকেলে ৩টা ৫০ মিনিটে ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্স তোলা হয়। এর কিছুক্ষণ পর ৪টা ১৭ মিনিটে ওবায়দুল কাদেরকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দেয়।

এর আগে, রোববার (৩ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। হাসপাতালে ভর্তির পর বিএসএমএমইউতে ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়। এনজিওগ্রাম রিপোর্টে তার হৃদযন্ত্রের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করা হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় ওবায়দুলকে কাদেরকে বিএসএমএমইউ এর কার্ডিওলজি বিভাগের সিসিইউতে রাখা হয়।

ওবায়দুল কাদেরের অসুস্থতার খবরে হাসপাতালে উৎসুক জনতা ও নেতাকর্মীরা ভিড় করেন। ওইদিন ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

এ ছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ হাসপাতালে ওবায়দুল কাদেরকে দেখতে যান।

এদিকে কাদেরের চিকিৎসায় রোববার সন্ধ্যায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে আসে চিকিৎসকদের একটি প্রতিনিধি দল। পাশাপাশি ওবায়দুল কাদেরের জন্য একটি এয়ার অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়।

পরদিন সোমবার ওবায়দুল কাদেরের চিকিৎসায় ঢাকায় আসেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। দুপুরে তিনি ওবায়দুল কাদেরকে দেখে যাওয়ার কিছুক্ষণ পরই বিএসএমএমইউ হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসকরা কাদেরকে সিঙ্গাপুরে পাঠানোর প্রস্তুতি নেন।

 

 

এই সংবাদটি পড়া হয়েছে ২২ বার







Archives