বাদশার অধিনে প্রায় ৩শ’ প্রতিবন্ধীর সাথে একদিন।

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২১. মার্চ. ২০১৯ | বৃহস্পতিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় প্রতিনিঃঃ

 

তারাও আমাদের আপন জন কা রও হাত নেই, কারও নেই পা। কেউ আবার জন্মান্ধ, কেউ চোখ হারিয়েছেন দুর্ঘটনায়। বুদ্ধিপ্রতিবন্ধী কারও গায়ে নতুন জামা-ঘামের সঙ্গে মাথায় দেওয়া সরিষার তেল গড়িয়ে পড়ছে। তারা সবাই মহা আনন্দে সবুজ মাঠে খেলছে, দৌড়াচ্ছে। কেউ আবার ঘুরে দেখছে সুবিশাল রিসোর্ট। কারও মধ্যেই নেই ক্লান্তির ছাপ। এ দৃশ্য গাজীপুরের ভাওয়ালগড় ইউনিয়নের সাহেববাড়ি রিসোর্টের

এলাকার ৩শ’ প্রতিবন্ধী নারী-পুরুষ-শিশু একত্রিত হয়েছিল আকরাম হোসেন বাদশা নামে এক সমাজসেবকের নিমন্ত্রণে। খাওয়া-দাওয়া, খেলাধুলা আর হৈ-হুল্লোড়ে দিন কটেছে তাদের।

প্রতিবন্ধীদের নিয়ে এমন আয়োজন বিষয়ে আকরাম হোসেন বাদশা বলেন, আত্মতৃপ্তির জন্যই সমাজের অবহেলিত এই মানুষদের নিমন্ত্রণ জানিয়েছি। সারাদিন তাদের সঙ্গে থেকে অপার শান্তি পেয়েছি। তিনি জানান, সকালের নাশতা হিসেবে পরোটা, ডিম, ডাল, কলা ও হালুয়া খেতে দেওয়া তাদের। তার পর চলে খেলাধুলা, ঘোরাফেরা। এর পর দুপুরে দেওয়া হয় পোলাওয়ের সঙ্গে গরু ও মুরগির মাংস; সঙ্গে সবজি। রাতে মিষ্টি।

আকরাম হোসেন বাদশার স্ত্রী মনিরা সুলতানা মুনমুন ও কন্যা মিফতা হোসেন এই ৩শ’ প্রতিবন্ধীর সঙ্গে দিন কাটিয়েছেন। মনিরা সুলতানা মুনমুন বলেন, এই অবহেলিত প্রতিবন্ধীদের জন্য আসলে কেউ এমন করে ভাবে না। তাদেরকে একটু আনন্দ দেওয়ার জন্যই ব্যতিক্রমী এ আয়োজন।

প্রতিবন্ধী আজিজুল, সুমন, কুতুব উদ্দিন, জান্নাত ও শান্তা বলেন, এখানে এসে এমন আনন্দ পাবো, ভাবিনি। এমনভাবে এর আগে কখনও তারা নিমন্ত্রণ পাননি। শামসুল আলম নামে এক শারীরিক প্রতিবন্ধী এ সময় কেঁদে ফেলেন।

তিনি বলেন, আমরা সমাজে অবহেলিত, কেউ আমাদেরকে কোনো অনুষ্ঠানে দাওয়াত দেয় না। তিনি বলেন, আমরাও ভালোভাবে বাঁচতে চাই। এ জন্য বছরে অন্তত দু’একবার এমন আনন্দের খুব প্রয়োজন।

দুপুরে খাবারের আগে সাহেববাড়ির অডিটরিয়ামে সংক্ষিপ্ত বক্তব্য দেন আকরাম হোসেন বাদশা, প্রহদ্মাদপুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সরকার, সাবেক ইউপি চেয়ারম্যান ও সাহেববাড়ি রিসোর্টের মালিক সালাউদ্দিন সরকার। এমন ব্যতিক্রমী আয়োজনের জন্য বক্তারা মূল উদ্যোক্তাকে ধন্যবাদ জানান।

আকরাম হোসেন বাদশা প্রহদ্মাদপুর ইউনিয়নের দমদমা গ্রামের ইসমাইল বাগমারের ছেলে। তিনি দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে প্রবাসী ছিলেন। গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ তার সহোদর

এই সংবাদটি পড়া হয়েছে ৩০ বার







Archives