ঢাকা উত্তরের ১ বছরের জন্য নতুন মেয়র আতিকুল ইসলাম

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০১. মার্চ. ২০১৯ | শুক্রবার

এই প্রতিবেদন শেয়ার করুন

 

প্রথম সময় ডেস্ক:

 

বাংলাদেশের রাজধানী ঢাকার উত্তরের উপনির্বাচনে     বর্জনে ভোটার খরায় নিষ্প্রাণ পরিবেশে সম্পন্ন হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন।

রাত দেড়টা পর্যন্ত ডিএনসিসির মেয়র পদে ১২৯৫টির মধ্যে ১১১৩ কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এরমধ্যে আওয়ামী লীগের প্রার্থী পেয়েছেন ৬ লাখ ৯৪ হাজার ৫৮৬ ভোট

অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল মার্কার মেয়র প্রার্থী শাফিন আহমেদ পেয়েছেন ৩২ হাজার ৭৬৩ ভোট।

বেসরকারিভাবে বিজয়ী আতিকুলই স্থলাভিষিক্ত হচ্ছেন প্রয়াত মেয়র আনিসুল হকের চেয়ারে।

পাশাপাশি উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সম্প্রসারিত ৩৬ ওয়ার্ডে বিজয়ী কাউন্সিলরদের অধিকাংশই ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী। ডিএনসিসিতে মোট ভোটার রয়েছেন ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন।

বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্থাপিত ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে’ ভোটের সর্বশেষ ফল ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই নির্বাচনের ভোটগ্রহণ হয়।

এই সিটি করপোরেশনে মোট ভোটার রয়েছে ৩৬ লাখ ২৬ হাজার ৩২১ জন।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তর সিটি করোপরেশনের মেয়র পদে এই উপনির্বাচন বিএনপি ও তাদের সমমনাদের পাশাপাশি বামপন্থি দলগুলোও বর্জন করেছে।

অধিকাংশ দলের বর্জনের মধ্যে অনুষ্ঠিত এই নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল খুবই কম।

মেয়র পদে তৈরি পোশাক ব্যবসায়ী আতিক ও ব্যান্ডতারকা শাফিন ছাড়াও তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন- এনপিপির আনিসুর রহমান দেওয়ান (আম), পিডিপির শাহীন খান (বাঘ) ও স্বতন্ত্র আব্দুর রহিম (টেবিল ঘড়ি)।

উত্তরের মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির ১৮টি করে মোট ৩৬টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদেও ভোট হয় এদিন। পাশাপাশি ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে হয় উপনির্বাচন।

দুই সিটি মিলিয়ে ১ হাজার ৭০০ এর বেশি কেন্দ্রে হয় এই ভোট; সব মিলিয়ে ভোটার ছিলেন ৪০ লাখের মত।

মেয়র পদে উপনির্বাচনে কেন্দ্রগুলোতে সারা দিনই ভোটারদের তেমন উপস্থিতি দেখা না গেলেও দুই সিটির কাউন্সিলর পদের ভোট মিলিয়ে ভোটের হার ৫০ শতাংশ হতে পারে বলে মনে করছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ

এই সংবাদটি পড়া হয়েছে ৪০ বার







Archives