ইতালির রোমে সানপাওলো প্রবাসি মহিলাদের আয়োজনে নারী দিবস উদযাপন।

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১০. মার্চ. ২০১৯ | রবিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইতালিঃ

 

বিশ্ব জুড়ে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস হিসেবে পালিত হয়। পৃথিবীর কোনও অংশে এটি উদযাপনে দিন, কোথাও বা প্রতিবাদের। দিনটির পেছনে রয়েছে নারী শ্রমিকের অধিকার আদায়ের লড়াইয়ের দীর্ঘ ইতিহাস। ইতালির রোমে রোমা ওয়েষ্ট সানপাওলো বৈশাখী মেলার মাঠে বিশ্ব নারী দিবস উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশী নারী সমাজ।
বিকাল থেকে নানা সাজে নিজেদের হাতে দেশীয় পিঠা নিয়ে হাজির হয় নারীরা। মাথায় হলুদ ফুল আর হলুদ শাড়ী পরে স্বামী সন্তান সহ উদযাপন করে নারী দিবস।সানপাওলো পার্কে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইতালির রাজনৈতিক দল পিডি ৮নং ওয়ার্ড প্রেসিডেন্ট আমেদীও সাকেরী। এ সময় বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ড কাউন্সিলর ফাবিয়ানা,কাউন্সিলর কবির হোসেন। রোমা ওয়েষ্ট সমাজ কল্যান সমিতির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক, কিশোরগঞ্জ জেলা সমিতি ইতালির সভাপতি শেখ ইসহাক,রোম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি আর মানিক, ভৈরব পরিষদ ইতালির সভাপতি আব্দুল হোসেন কেন মিয়ার সার্বিক তত্বাবধানে এবং বাংলাদেশ সমিতির মহিলা সম্পাদিকা রিনা কবির,নারী নেত্রী সুলতানা নিগার মিতার আমন্ত্রণে এ সময় নারী দিবসের সংক্ষিপ্ত আলোচনা বক্তব্য রাখেন লাকি বেগম, নাহিদা, পপি, শারমিন, শাহনাজ সহ আরো অনেকে।
এ সময় উপস্থিত সকলে বিশ্বের নির্যাতিত নারীদের প্রতি সমবেদনা জানান। তারা বলেন যুদ্ধ বিধস্ত দেশে নারী ধর্ষিত হয়,বিভিন্ন দেশে নারীকে ভোগের বস্তুু হিসাবে দেখা হয় ,নারীর উপর জুলুম অত্যাচার করা হয় আমরা এর তীব্র নিন্দা জানাই।নারী সে মা,সে স্ত্রী ,সে কন্যা যেখানে ইসলাম সহ সকল ধর্মে নারীর অধিকার দিয়েছে অথচ বিংশ শতাব্দীতেও শুনতে হয় চলন্ত বাসে নারী ধর্ষন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৭ বার







Archives