প্রধানমন্ত্রীর জার্মান সফর, প্রবাসীদের মাঝে উৎসব মুখর পরিবেশ

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৬. ফেব্রুয়ারি. ২০১৯ | বুধবার

এই প্রতিবেদন শেয়ার করুন

ইউরোপ প্রতিনিধিঃ

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থ বার দায়িত্ব নেওয়ার পর প্রথম বিদেশ সফরে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।জার্মানির মিউনিখে আন্তজার্তিক নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে আগামী ১৪ ফেব্রুয়ারি জার্মানিতে আসার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে ইউরোপ প্রবাসী বাংলাদেশীদের মাঝে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

জার্মান আওয়ামী লীগ তাকে নাগরিক সংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে।

চতুর্থ বার বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হবার পর শেখ হাসিনার প্রথম বিদেশ সফরে ইউরোপ আগমনে সর্বকালের সর্বশ্রেষ্ট সংবর্ধনার আয়োজনের প্রস্তুতি চলছে । এই সফরকে কেন্দ্র করে জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম চৌধুরী (সাবু) এবং সাধারণ সম্পাদক শেখ বাদল আহম্মেদ সকল সদস্যদের মিউনিখে মাননীয় প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবে। মিউনিখে নিরাপত্তা সম্মেলনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের সঙ্গে সাইডলাইনে বৈঠক হতে পারে শেখ হাসিনার। জানা গেছে, নিরাপত্তা সম্মেলনে বিভিন্ন দেশের সরকার বা রাষ্ট্রপ্রধানসহ গুরুত্বপূর্ণ অতিথিরা আসবেন।

তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হওয়ার সম্ভবনা রয়েছে। সেখানে চলমান রোহিঙ্গা সঙ্কটের বিষয়টি তুলে ধরতে পারেন তিনি।

সফরের প্রস্তুতি হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব মো. শহিদুল হকের সভাপতিত্বে দুটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে প্রধানমন্ত্রীর সফরের সম্ভাব্য এজেন্ডা গুলো নিয়ে আলোচনা করা হয়।

এ দিকে দলীয় সভানেত্রীর এই সফরকে ইউরোপের বিভিন্ন দেশের নেতৃবৃন্দরাও প্রস্তুতি নিচ্ছেন। ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি জাহাঙ্গীর ফরাজী এবং যুগ্ম সাধারন সম্পাদক এম এ রব মিন্টু বলেন মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনার এই হেট্টিক জয়ে আমরা আনন্দিত। তার এই সফরে আমরা তাকে শুভেচ্ছা জানাতে চাই। এবং তাকে পেয়ে ইউরোপের নেতৃবৃন্দ আরো উজ্জিবীত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ ফেব্রুয়ারি জার্মানি আসবেন ১৫ ফেব্রুয়ারি প্রবাসী বাংলাদেশীদের সংবর্ধনা ১৬ ফেব্রুয়ারি রাতে অথবা ১৭ ফেব্রুয়ারি সকালে দেশে ফেরার কথা রয়েছে।

জার্মানি শাখার সাধারণ সম্পাদক শেখ বাদল আহম্মেদ জানান, সর্বকালের শ্রেষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা বিশ্ব মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে ইউরোপীয় আওয়ামী লীগ, জার্মান আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সহ সর্ব ইউরোপের সকল অঙ্গ সংগঠন প্রবাসীদের উপস্থিতি একান্ত ভাবে কামনা করছি ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২ বার







Archives