ইতালীতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের ঈদ উল ফিতর উদযাপিত

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১৬. জুন. ২০১৮ | শনিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,রোম থেকেঃ

ইতালিতে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। শুক্রবার মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ইতালিসহ ইউরোপের অন্যান্য দেশে একই দিনে ঈদ উদযাপন করেন প্রবাসী বাংলাদেশিরা। রোমে পৃথক পৃথকভাবে একাধিক স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
বাংলাদেশিদের ব্যবসায়ী কেন্দ্র পিয়াচ্ছা ভিত্তোরিও পার্কে ঈদ উদযাপন কমিটির আয়োজনে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সকাল সাত থেকে চারটি জামাত অনুষ্ঠিত হয়। রোম দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার স্থানীয় সময় সকাল ৯ টায় পিয়েচ্ছা ভিত্তোরিও পার্কে ঈদের জামাত আদায় করেন।
এসময় রাষ্ট্রদূত বলেন, ঈদ মুসলিমদের জন্য মহা আনন্দের দিন। ঈদ বয়ে আনুক সবার জীবনে সুখ সমৃদ্ধি। নামাজ শেষে তিনি বাংলাদেশিদের সঙ্গে কুশল বিনিময় করেন।
এ বছর মসজিদসহ ইতালির কমপক্ষে ত্রিশটি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বাঙালি অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা, লারগো প্রেনেসতে ও কাসিলিনা ভাঙা দেয়ালের খোলা মাঠে সকাল সাড়ে সাতটায় প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে।
নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মার শান্তি চেয়ে বিশেষ দোয়া করা হয়।
এদিকে প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ইতালি আওয়ামী লীগ, ইতালি বিএনপি,বাংলাদেশ সমিতি,জাসদ সহররোমের রাজনৈতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৯০৮ বার







Archives