সতর্কতা জারি করলেন যুক্তরাষ্ট্রের সমালোচনায় প্রধানমন্ত্রী

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৫. এপ্রিল. ২০১৯ | শুক্রবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় ডেস্ক:

 

যে সময় দেশ এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময়  কোনো কারণ না দেখিয়ে   সতর্কতা করেন  ব্যাখ্যা না দিয়ে বাংলাদেশ বিষয়ে সতর্কতা জারি করায় যুক্তরাষ্ট্রের কঠোর সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।    শুক্রবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় সূচনা বক্তব্যে তিনি বলেন, ‘আমি দেখেছি যে যুক্তরাষ্ট্র সতর্কতা জারি করেছে। তারা আমাদের জানায়নি কেন এ সতর্কতা জারি করেছে এবং কোনো ব্যাখ্যাও দেয়নি।’ খবর: ইউএনবি

শেখ হাসিনা জানান, বিষয়টি খতিয়ে দেখতে এবং যুক্তরাষ্ট্র কেন সতর্কতাটি জারি করেছে বা তাদের কাছে কোনো তথ্য আছে কিনা তা জানতে তিনি ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

‘সামনের দিনগুলোতে ঘটতে পারে এমন কোনো ঘটনা সম্পর্কে যদি তাদের কাছে তথ্য থাকে তাহলে সেটা আমাদের জানানো তাদের দায়িত্ব,’ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘তারা আমাদের গোয়েন্দা সংস্থাগুলোকে জানাতে পারে যাতে আমরা ব্যবস্থা নিতে পারি।’

সন্ত্রাসবাদ পুরো বিশ্বের জন্যই সমস্যা বলে মন্তব্য করেন শেখ হাসিনা।

‘বাংলাদেশ সফলভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করেছে। একটি ঘটনার পর আমরা খুবই সতর্ক এবং আমাদের গোয়েন্দা সংস্থাগুলো দিন-রাত কাজ করছে। যদি তাদের (যুক্তরাষ্ট্র) কাছে কোনো তথ্য থাকে, তাদের উচিত যথাযথ কর্তৃপক্ষকে জানানো,’ যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ শীর্ষ পাঁচ প্রবৃদ্ধি অর্জনকারী দেশ এবং এটা স্বাভাবিক যে যারা দেশের স্বাধীনতা চায়নি তারা এ দেশকে সহজে আর্থ-সামাজিকভাবে এগিয়ে যেতে দেখতে চাইবে না।

‘তারা অতীতে ষড়যন্ত্র করেছে, কিন্তু আমরা এগিয়ে যাচ্ছি এবং এগিয়ে যাব। আমাদের সামনে এগিয়ে যাওয়ার সফলতা যাতে অব্যাহত থাকে সে জন্য প্রত্যেককে কাজ করতে হবে,’ বলেন তিনি।

বাংলাদেশে বসবাসকারী নিজ দেশের নাগরিকদের জন্য বুধবার নতুন করে নিরাপত্তা সতর্কতা জারি করে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

এক বিবৃতিতে দূতাবাস বলে, ‘নিউজিল্যান্ডের দুই মসজিদে ১৫ মার্চের সন্ত্রাসী হামলার প্রতিশোধ নেয়ার আহ্বানের মাঝে আমরা মার্কিন নাগরিকদের আইএসআইএস ও আল-কায়েদার মতো আন্তদেশীয় সন্ত্রাসী সংগঠনগুলোর দেয়া চলতি হুমকির বিষয়ে অতিরিক্ত সতর্কতা মেনে চলতে অনুপ্রাণিত করছি।’

সন্ত্রাসী সংগঠন, তাদের সহযোগী এবং এমন সব সংগঠন থেকে উদ্বুদ্ধরা বাংলাদেশসহ সারা বিশ্বে মার্কিন ও পশ্চিমা নাগরিকদের ওপর হামলার অভিপ্রায় লালন করছে, বলা হয় বিবৃতিতে।

এতে মার্কিন নাগরিকদের ব্যক্তিগত নিরাপত্তা পরিকল্পনা যাচাই করে দেখতে এবং আশপাশ সম্পর্কে সচেতন থাকতে অনুরোধ জানিয়ে বলা হয়, ‘পশ্চিমাদের নিয়মিত আসা-যাওয়া থাকা জায়গায় সতর্ক থাকবেন এবং হালনাগাদ তথ্যের জন্য স্থানীয় গণমাধ্যমে নজর রাখবেন।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৩২ বার







Archives