রবিবার , ২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ




প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফরাসি প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৮. ফেব্রুয়ারি. ২০১৯ | শুক্রবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় ডেস্ক ।।

 

একাদশ সংসদ নির্বাচনে চ তুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী এডওয়ার্ড চার্লস ফিলিপ। তিনি ফরাসি জনগণ ও তার নিজের পক্ষ থেকে এই অভিনন্দন জানান।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত মিজ মারিয়ে অনিক বোর্ডিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ ভবনস্থ কার্যালয়ে ফরাসি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই অভিনন্দন বার্তা হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ফরাসি রাষ্ট্রদূতের সাক্ষাতের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এই বিষয়ে ব্রিফ করেন।

অভিনন্দন বার্তায় ফরাসি প্রধানমন্ত্রী বলেন, গত বছরের ৩০ ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশের সকল রাজনৈতিক দলের পাশাপাশি বিপুল সংখ্যক লোক অংশ নেয়। এই ভোটের মাধ্যমে বাংলাদেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে।

প্রেস সচিব জানান, রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য ফরাসি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বসিত প্রশংসা করেন। এ ছাড়াও ফরাসি রাষ্ট্রদূত অর্থনীতি, নারীর ক্ষমতায়ন ও জলবায়ু পরিবর্তনসহ নানা বিষয়ে সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। এ ছাড়াও রাষ্ট্রদূত জানিয়েছেন তার দেশ জলবায়ু পরিবর্তন নিয়ে বাংলাদেশের সঙ্গে কাজ চালিয়ে যাবে।

এ সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অভিনন্দন জানানোর জন্য ফরাসি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।খবর:বাসস

 

এই সংবাদটি পড়া হয়েছে ৩২ বার







Archives

Translate »