জো বাইডেনের বাড়ির উপর নিরাপত্তা বাহিনী হাজির

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৬. নভেম্বর. ২০২০ | শুক্রবার

জো বাইডেনের বাড়ির উপর নিরাপত্তা বাহিনী হাজির

এই প্রতিবেদন শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক

জো বাইডেনের বাড়ির উপর নিরাপত্তা বাহিনী হাজির
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের সুবাতাস ভালোভাবেই টের পাচ্ছেন জো বাইডেন। জটিল গাণিতিক সমীকরণেও আর ডোনাল্ড ট্রাম্প ফের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তাই ভবিষ্যৎ প্রেসিডেন্ট ডেমোক্রেট জো বাইডেনকে বিশেষ নিরাপত্তা দিতে তোড়জোড় শুরু করেছেন সিক্রেট সার্ভিসের অফিসাররা।
ইতিমধ্যে জো বাইডেনের নিরাপত্তা বাড়াতে দেলেওয়ারে রাজ্যের উইলমিংটন তার বাড়ি উদ্দেশে রওয়ানা দিয়েছেন একদল চৌকস অফিসার। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন নিরাপত্তা বাহিনীর অভ্যন্তরীণ সূত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে। এদিকে জো বাইডেনের বাড়ির উপরে এক নটিক্যাল মাইল ব্যাসার্ধ আকাশে বিমান উড়ানো নিষিদ্ধ করা হয়েছে। এ অঞ্চলকে ‘ন্যাশনাল ডিফেন্স এয়ারস্পেস’ ঘোষণা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এক সাময়িক আদেশে সকল পাইলটদের জানিয়েছে, জো বাইডেনের বাড়ির উপরের এক নটিক্যাল মাইল ব্যাসার্ধ আকাশজুড়ে যেন কোনো বিমান না উড়ে। এছাড়া দেলেওয়ারের যে স্থানে বিজয় ভাষণ দেওয়ার কথা রয়েছে জো বাইডেনের, সেখানেও নেওয়া হয়েছে জোর নিরাপত্তা ব্যবস্থা। ওই স্থানের উপরেও বিমান উড়ানো নিষিদ্ধ করা হয়েছে। উল্লেখ্য, মঙ্গলবার ভোট গ্রহণের পর তিন দিন পেরিয়ে গেলেও এখনও চূড়ান্ত ফলাফল প্রকাশ হয়নি। ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে অন্তত ৫টি রাজ্যের চূড়ান্ত ফলাফল এখনও প্রকাশের অপেক্ষায়। তবে এ পর্যন্ত প্রাপ্ত ফলাফলে দেখা গেছে প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোটের সবচেয়ে কাছাকাছি রয়েছেন জো বাইডেন। ফলাফলের অপেক্ষায় থাকা রাজ্যগুলোর বেশিরভাগেই এগিয়ে রয়েছেন জো বাইডেন।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীদের নির্বাচনের দিবাগত রাত থেকে অতিরিক্ত নিরাপত্তা দেওয়ার রেওয়াজ রয়েছে। পেনসিলভ্যানিয়ায় জো বাইডেন ভোটের ব্যবধানে এগিয়ে যাওয়ার পরপর নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে




Archives