ইতালিতে চলছে শারদীয় দুর্গোৎসব,আজ অষ্টমী

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৬. অক্টোবর. ২০১৯ | রবিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

ইতালি সংবাদদাতা:

 

ইতালিতে চলছে শারদীয় দুর্গোৎসব,আজ অষ্টমী প্রতি বছরের ন্যায় এবছরও ইতালির রোম সহ বিভিন্ন শহরে স্থায়ী এবং অস্থায়ী মন্দিরে চলছে সনাতন ধর্মের প্রধান উৎসব শারদীয় দূর্গা পূজা। রোমে দুটি স্থানে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে চলছে এই উৎসব। ওঁম হিন্দু ইন্টারন্যাশনাল সোস্যাল এন্ড কার্লচারাল এসোসিয়েশন এর আয়োজনে রোমের পিসিআই হলে এবং হিন্দু পূজা উদযাপন পরিষদের আয়োজনে ৫নং কমুনের হলে।

সপ্তমী শেষ । আজ অষ্টমী ,দশমীর মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব। পূজা মণ্ডপে সর্বস্তরের পূজারিদের সম্মন্বয়ে ঢাক, শঙ্খ, কাঁসা আর উলুধ্বনিতে চারপাশ মুখরিত করে আহ্বান জানানো হয় সকল অশুভকে দমনে দুর্গতি নাশিনী দেবী মা দুর্গাকে।
ওঁঁম হিন্দু এসোসিয়েশন এবং হিন্দু পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ বলেন প্রবাসে পূজার আয়োজন করতে পেরে আমরা দারুণ খুশি। তাছাড়া অতি লোভে জগৎ আজ বিভাজিত, চারিদিকে শুধু হানাহানি ও মানুষে মানুষে হিংসাত্মক মনোভাব।
এমন অসুরীয় শক্তিকে জয় করতে মা দুর্গার আগমন। পূজায় আসা বেশকজন ভক্ত জানান সার্বজনীন এই পূজোতে এসে দেবীর আরাধনা করতে পেরে ভীষণ ভালো লাগছে। দেশ ও বিদেশের সবাইকে শারদীয়া শুভেচ্ছা জানান তারা। ভক্তকুলের আশা, মা দুর্গার আশীর্বাদে জগৎ হবে প্রেম ও শান্তিময়।
পূজাতে দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে আরও ছিল, শান্তিজল গ্রহণ, আরতী, নবপত্রিকা, অধিবাস ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
সপ্তমী সাপ্তাহিক ছুটি থাকায় উপচে পরা ভীড় ছিল এবং আজ অষ্টমীতে এমনটাই হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ২৬ বার




Archives