বাংলাদেশের বাজারে আবারো বাড়ল স্বর্ণের দাম ভরিপ্রতি ৫৬হাজার ৮শত ৯৯ টাকা

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১৮. আগস্ট. ২০১৯ | রবিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় ডেস্ক;

বাংলাদেশের বাজারে আবার ও বাড়ল স্বর্ণের  দাম। এবার সব ধরনের স্বর্ণের দাম দিতে হবে  ভরিপ্রতি ১ হাজার   ১৬৬ টাকা বেশি। এতে করে ২২ ক্যারেট মানের স্বর্ণ কিনতে এখন দোকানে  আনতে  হবে ৫৬ হাজার ৮৯৯ টাকা।

সোমবার থেকে বাজারে নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা বিবৃতিতে রোববার এ সিদ্ধান্তের কথা জানান।

নতুন দর অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট মানের স্বর্ণ ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেট মানের স্বর্ণ ৫৪ হাজার ৫২৯ টাকা, ১৮ ক্যারেট মানের স্বর্ণ ৪৯ হাজার ৫১৪ টাকায় বিক্রি হবে এবং সনাতনী স্বর্ণের দাম ২৯ হাজার ১৬০ টাকায় বিক্রি হবে।

স্বর্ণের দাম বাড়লে কমেছে রুপার দাম। সোমবার থেকে ভরি প্রতি রুপা বিক্রি হবে হবে ৯৩৩ টাকায়।

জুয়েলার্স সমিতির বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ার ফলে দেশের বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার পর্যন্ত ভরি প্রতি ২২ ক্যারেট মানের স্বর্ণ বিক্রি হয় ৫৫ হাজার ৬৯৬ টাকা, ২১ ক্যারেট মানের স্বর্ণ বিক্রি হয় ৫৩ হাজার ৩৬৩ টাকা, ১৮ ক্যারেট মার্নের স্বর্ণ ৪৮ হাজার ৩৪৮ টাকা এবং সনাতনী স্বর্ণ বিক্রি হয় ২৭ হাজার ৯৯৪ টাকা।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৭২ বার




Archives