বাংলাদেশে সাত ব্যাংকের ১১৯৮ কোটি টাকা সুদ মওকুফ করেছে।

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২২. জুন. ২০১৯ | শনিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

স্পেশাল করেসপন্ডেন্ট

জাতীয় সংসদ ভবন থেকে: রাষ্ট্র মালিকানাধীন সাতটি বাণিজ্যিক ও বিশেষায়িত ব্যাংক থেকে ২০১৮ সালে মোট ১ হাজার ১৯৮ কোটি ২৪ লাখ টাকা সুদ মওকুফ করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শনিবার (২২ জুন) বিকেলে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে টেবিলে উত্থাপতি হাজী মো. সেলিমের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ তথ্য জানান।

অর্থমন্ত্রী আরও জানান, এই সাতটি ব্যাংকের মধ্যে অগ্রণী ব্যাংকের মওকুফ করা হয়েছে ৪৯৪ কোটি ৪৪ লাখ টাকা। আর বেসিক ব্যাংকের মওকুফ করা হয়েছে ১ কোটি ৬৯ লাখ টাকা, জনতা ব্যাংকের মওকুফ করা হয়েছে ৫৩ কোটি ৮১ লাখ টাকা, রূপালী ব্যাংকের মওকুফ করা হয়েছে ১৩৪ কোটি ২৬ লাখ টাকা, সোনালী ব্যাংকের মওকুফ করার হয়েছে ৭৩ কোটি ৭৩ লাখ টাকা, কৃষি ব্যাংকের মওকুফ করা হয়েছে ৪৩৫ কোটি ৯৬ লাখ টাকা। আর রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মওকুফ করা হয়েছে ৪ কোটি ৩৫ লাখ টাকা।

বাংলাদেশ ব্যাংকের হিসাব মতে ২০১৮ সালের জানুয়ারি মাস হতে ডিসেম্বর মাস পর্যন্ত রাষ্ট্র মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক এবং বিশেষায়িত ব্যাংকসমূহ তাদের গ্রাহকের ৬ হাজার ১৬৩টি ঋণ হিসাবের বিপরীতে মোট ১ হাজার ১৯৮ কোটি ২৪ লাখ টাকার সুদ মওকুফ করা হয়েছে

 

এই সংবাদটি পড়া হয়েছে ৭৮ বার




Archives