ফের শেখ হাসিনা সভাপতি, সম্পাদক কাদের

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২১. ডিসেম্বর. ২০১৯ | শনিবার

ফের শেখ হাসিনা সভাপতি, সম্পাদক কাদের

এই প্রতিবেদন শেয়ার করুন

নাহিদ মিয়া:ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদের ফের নির্বাচিত হয়েছেন। আজ শনিবার আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের দ্বিতীয় দিন অর্থাৎ কাউন্সিল অধিবেশনে তারা নির্বাচিত হন।

দলীয় সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। এতে সমর্থন দেন পীযুষ কান্তি ভট্টাচার্য। দুইজনেই আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য। পরে তা কণ্ঠভোটে পাস হয়ে যায়।

এ ছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদের ফের নির্বাচিত হয়েছেন।

যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। আরেক যুগ্ম-সম্পাদক আব্দুর রহমান তাকে সমর্থন জানালে তা কণ্ঠভোটে পাস হয়।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন শুরু হয়। আজ সম্মেলনের শেষ তথা নেতৃত্ব নির্বাচনের দিন।

সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা দলের আংশিক কমিটি ঘোষণা করেন। এবং এর পক্ষে কাউন্সিলরদের ভোট নেন‌।

প্রেসিডিয়াম সদস্য আগে যা ছিল সবাই থাকবেন। নতুন করে যুক্ত হয়েছেন শাহজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাহবুব-উল-আলম হানিফ, ডাক্তার দীপু মনি, ড. হাছান মাহমুদ ও বাহাউদ্দিন নাছিম।

সাংগঠনিক সম্পাদক হিসেবে ৫ জনের নাম ঘোষণা হয়েছে আজ। তারা হলেন- আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল, মির্জা আজম।

এ ছাড়া আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, আইন সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, যুব ও ক্রীড়া সম্পাদক হারুন-অর-রশিদ, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক করা হয়েছে সুজিত রায় নন্দীকে।

আংশিক এ কমিটি ঘোষণা করেন শেখ হাসিনা। পরবর্তীতে সদস্যসহ বাকি পদগুলোতে সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করে অন্যদের যুক্ত করার বিষয়ে কাউন্সিলরদের অনুমোদন নিয়ে নেন তিনি।

এ সময় দলের উপদেষ্টা পরিষদ গঠন করেন শেখ হাসিনা। এতে আগে যারা ছিলেন তারা থাকবেন, তবে নতুন করে যুক্ত হয়েছেন কয়েকজন

 




Archives