লিমনের বুকের ভেতর পিঁপড়া হাটে

প্রথম সময়: admin | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ৩০. জানুয়ারি. ২০১৮ | মঙ্গলবার

এই প্রতিবেদন শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট ঃ
৭৫টি কবতিা নিয়ে ‘বুকের ভিতর পিঁপড়া হাঁটে শরিোনামে চমৎকার একটি বই রচনা করছেনে সাংবাদকি ও লেখক লিমন আহমেদ। এবারের অমর একুশে  বই  মেলার প্রথম দিন থেকেই জয়তী প্রকাশনীর স্টলে বইটি পাওয়া যাবে। বইটি প্রকাশ করছে জয়তী প্রকাশনী। প্রচ্ছদ করেছেন সোহেল আশরাফ খান।
এটি লিমন আহমেদের প্রথম কাব্যগ্রন্থ।
কাব্যগ্রন্থটি নিয়ে উচ্ছ্বাসা প্রকাশ করে লিমন বলেন, আমার প্রচুর পরিকল্পনা। কিছুই ঠিকমতো বাস্তবায়িত হয় না। সিনেমা বানানোরও প্রচুর ইচ্ছে আছে। জানি সেটাও হবে না। তবে হচ্ছে হচ্ছে করেও যখন বই লেখা হচ্ছিলো না গেল তিনটি বছর ধরে, তখন এবার হয়ে গেল আমির মাহমুদ ভাইয়ের হাত ধরে।
লিমন বলেন, প্রতিবারের মেলাতেই থাকি। এবারে জয়তী প্রকাশনীর প্রযোজনা ও পরিবেশনায় থাকছি বইসহ …
তরুণ প্রকাশক মাজেদুল হাসান পায়েল ভাইয়ের কাছে আমার অনেক ঋন। জানুয়ারির মধ্যভাগেও কোনো অখ্যাত কবির বই প্রকাশরে ঝুঁকি নেয়াটা হিমালয় কেটে সাগর বানানোর মতোই। সেই ঋণ আমি শোধ করতে চাই না কোনোদিন.
অসাধারণ প্রচ্ছদ করে দেয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সোহেল আশরাফ খানের প্রতি।
তরুণ এই কবি আরও বলেন, ‘কবি লিমন শব্দ যুগল আমার সঙ্গে বেমানান লাগে। তবু আমি কবি! ব্যাকরণ না মানা আবেগ আক্রান্ত এক কবির প্রলাপ-অপ্রলাপ থাকছে বইটিতে। সব বুকেই পিঁপড়া থাকি। সেই পিঁপড়া নিয়ে কেউ চলে যায়, কেউ টিকে থাক। হেঁটে চলে অবিরাম জীবনের পথে। সেইসব হেঁটে যাওয়া মানুষদের জন্য ভালোবাসা…..
উল্লেখ্য, বিনোদন সাংবাদিকতায় ২০০৯ সাল থেকে কাজ করছেন লিমন আহমেদ। চলচ্চিত্র, নাটক, সংগীত ও সংস্কৃতির বিভিন্ন অঙ্গণের খবর সংগ্রহ ও প্রতিবেদন তৈরি করে পরচিতি পেয়েছেন। সাংবাদিকতার পাশাপাশি গল্প, নাটক ও গান লেখার সঙ্গেও জড়িত রয়েছেন।
কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানায় জন্মগ্রহণ করনে লিমন আহমেদ। তার জন্মদিন ২০ ডিসেম্বর। মিরপুর সরকারি বাংলা কলেজ থেকে ব্যবস্থাপনায় তিনি স্নাতোকত্তর ডিগ্রী অর্জন করেছেন। অংশ নিয়েছেন সাংবাদিকতার বেশ কিছু প্রশিক্ষণ ও কর্মশালায়।
২০১৫ সাল থেকে দেশের র্শীর্ষস্থানীয় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের বিনোদন বিভাগের প্রধান হিসবে দায়িত্ব পালন করছেন।
ক্যারিয়ারের শুরু করেছিলেন দৈনিক ইত্তেফাকে ফিচার লেখক হিসবে। এরপর তিনি পাক্ষিক বিনোদন, রাইজংবিডিতে কাজ করেছেন। এছাড়াও বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে অতিথি লেখক হিসেবে বিনোদন অঙ্গনের নানা রকম প্রতিবেদন লিখেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৪৪ বার







Archives