কোম্পানীগঞ্জের ফজলুর ফয়সাল ডিএমপি’র অতিঃ উপ-পুলিশ কমিশনার পদে পদন্নতি

প্রথম সময়: admin | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২০. জানুয়ারি. ২০১৮ | শনিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

এএইচএম মান্নান মুন্না::
কিছু কিছু মানুষ আছেন, যারা পৃথিবীতে আসেন তাদের চারপাশের সবকিছুকে আলোকিত করার জন্য। তাদের উপস্থিতি সবাইকে আনন্দে মাতিয়ে রাখে। সামাজিক কিংবা পারিবারিক বন্ধনে বেঁধে রাখেন আশেপাশের মানুষগুলোকে। পঙ্কিলতা যাদেরকে কখনো স্পর্শ করেনা। মন হয়না কখনো কলুষিত। নিষ্পাপতাই যাদের প্রধান শক্তি ঠিক সে রকম একজন মানুষ ফজলুর রহমান ফয়সাল। নোয়াখালীর কোম্পানীগঞ্জের রামপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের শফিকুর রহমান ও আয়েশা খাতুনের গর্বিত সন্তান ফজলুর রহমান ফয়সাল।

১৯৮৪ সাল এর পহেলা জুন এই সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন ফজলুর রহমান। ছোট বেলা থেকেই স্পষ্টবাদী ছিলেন। স্বপ্ন দেখতেন বড় কিছু হওয়ার এবং দেশের জন্য কিছু করার। কিন্তু স্বপ্ন দেখলেই কি আর হয়? তা বাস্তবায়নের জন্য করতে হয় অধ্যবসায়। জীবনের শৈশবে বামনী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক ধাপ শেষ করে বামনী উচ্চ বিদ্যালয় থেকে ২০০০ সালে এস.এস.সি পাস করেন এই স্বপ্নরাজ স্পষ্টবাদী বালক। এরপর ভর্তি হন ঢাকা সিটি কলেজে, সেখান থেকে উচ্চ মাধ্যমিক ধাপ শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজকল্যাণ ও গবেষণা ইনসস্টিটিউট থেকে অনার্স ও মাস্টার্স করেন। এ সময় তিনি “বাঁধন”র ঢাকা বিশ্ববিদ্যালয় এর শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক সভাপতি হিসেবে দায়িত্ব ও পালন করেন।

স্বপ্নরাজ এই বালক নিজে বড় হওয়ার স্বপ্ন বাস্তবায়নের জন্য মনস্থির করলেন “মাস্টার অফ পুলিশ সাইন্স “দ্বীতিয় মাষ্টার্স করবেন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে “মাস্টার্স অফ পুলিশ সাইন্স “থেকে মাষ্টার্স ও সম্পন্ন করেন। তারপর ক্রমান্নয়ে দেখেন আলোর মুখ। ৩০তম বিসিএস এর অংশগ্রহনের মাধ্যমে “এএসপি” পদে ২০১২ সালে যোগদান করেন বাংলাদেশ পুলিশে। এরপর কর্ম গুনে ২০১৬ সালে বাংলাদেশ পুলিশ এর এল্যিট ফোর্স “র‌্যাপিড় এ্যাকশান ব্যাটালিয়ন’’ এ সিনিয়র এএসপি পদে পদোন্নতি পান। কর্মের ফল ¯^রুপ ২০১৮ সালের ১৮ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে পদোন্নতি পান।

ফজলুর ফয়সালের পিতা শফিকুর রহমান এ প্রতিবেদককে জানান, আমি সাধারণ বীমা কর্পোরেশন এর ডেপুটি ম্যানেজার ছিলাম। জীবনে উচ্চ কর্মকর্তাদের দেখে স্বপ্ন দেখতাম আমার ছেলেও একদিন অনেক বড় হবে। আজ আমি সত্যিই খুব আনন্দিত। এসময় তিনি সততার সাথে যেনো দায়িত্ব পালন ও আরো ভালো কিছু করতে পারে সেজন্য সবার কাছে দোয়া চান।

ফজলুর রহমান ফয়সালের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সবই আল্লাহর কৃপা ও আমার মা-বাবার দোয়া। আমি ছোট বেলা থেকে দেশের জন্য ভালো কিছু করার স্বপ্ন দেখতাম, এখন যেহেতু সুযোগ পেয়েছি দোয়া কর

এই সংবাদটি পড়া হয়েছে ৯০১ বার







Archives