নুসরাত হত্যার রায় হবে ২৪ অক্টবরে

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ৩০. সেপ্টেম্বর. ২০১৯ | সোমবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় ডেস্ক;

 

ফেনীর আলোচিত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার রায় আগামী ২৪ অক্টোবর দেয়া হবে।

সোমবার রাষ্ট্রপক্ষের যুক্তি খণ্ডন শেষে রায়ের তারিখ নির্ধারণ করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) হাফেজ আহমেদ পরিবর্তন ডটকমকে জানান, সোমবার আদালতে ১৬ জন আসামির মধ্যে ১৫ জনকে হাজির করা হবে। এদিকে আসামি কামরুন নাহার মনি বন্দি থাকা অবস্থায় মেয়ের মা হওয়ায় তাকে আদালতে হাজির করা হয়নি। যুক্তি-তর্ক শেষ হলে রায়ের জন্য তারিখ নির্ধারণ করেন আদালত।

মামলার বাদী পক্ষের আইনজীবী এম শাহজাহান সাজু বলেন, গত ২৭ জুন মামলার বাদী নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমানের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। নুসরাতের মা শিরিন আখতার ও বাবা মাওলানা একেএম মুসা ও নুসরাতের ছোট ভাই রাশেদুল হাসান রায়হানসহ ৯২ জনের সাক্ষ্য ও জেরা শেষ হয়।

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদ্রাসাকেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে ১০ এপ্রিল মারা যান নুসরাত জাহান রাফি।

এ মামলায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা, মাদ্রাসার ইংরেজি বিভাগের প্রভাষক আবসার উদ্দিন, ওই মাদ্রাসা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শামীম, নূর উদ্দিন, সোনাগাজী উপেজলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, পৌরসভার কাউন্সিলর মাকসুদ আলম, অধ্যক্ষের উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পাসহ ১৬ জনকে অভিযুক্ত করে গত ২৯ মে ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহ আলম।

 

 

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার




Archives