নুসরাতের হত্যাকারীরা ছাড় পাবেই না: প্রধানমন্ত্রী

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : 12. April. 2019 | Friday

এই প্রতিবেদন শেয়ার করুন

সোহাগ সাম্যী:

 

 

 ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসাছাত্রীকে লাঞ্ছনা ও আগুনে পুড়িয়ে হত্যাকারীদের ছাড় দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শুক্রবার বিকালে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

নববর্ষের আগাম শুভেচ্ছা জানিয়ে শুরু করা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, বাংলা নববর্ষ, আমরা সব ধর্মের মানুষ মিলে উদযাপন করি। এটি বাঙালির বড় উৎসব। এটিকে আনন্দঘন করতে আমি ভাতারও ব্যবস্থা করে দিয়েছি। এভাবেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এ অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসসহ আমাদের কিছু সমস্যা ছিল। আমরা এগুলো কঠোর হস্তে দমন করেছি। আর কিছু সামাজিক সমস্যা আছে সমাধানের চেষ্টা করছি।

শেখ হাসিনা বলেন, আপনারা জানেন, সম্প্রতি ফেনীর সোনাগাজীতে নুসরাত নামের এক মাদ্রাসাছাত্রীকে অধ্যক্ষ কর্তৃক লাঞ্ছনা ও মুখোশ পরা কিছু লোক আগুন দিয়ে হত্যাচেষ্টা করেছে। মেয়েটির চিকিৎসায় আমি সর্বোচ্চ সহায়তার চেষ্টা করেছি। সিঙ্গাপুর নেয়ারও কথা বলেছিলাম। সে মারা গেল।

প্রধানমন্ত্রী বলেন, যারা এই হত্যাকাণ্ডে জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবে না। কয়েকজনকে ধরেছে, বাকিদেরও ধরা হবে। কাউকে ছাড়বো না। সবাইকে বিচারের আওতায় আনবো। দৃষ্টান্তমূলক শাস্তি দেব।

তিনি বলেন, আগুনে পুড়িয়ে মানুষ হত্যার এই পথটি বিএনপি- জামায়াত দেখিয়ে দিয়েছে। এই আগুনে পুড়িয়ে মানুষ মারতে দেখেছি পাকিস্তানীদের। বিএনপি-জামায়াতও পেট্রল ঢেলে জীবন্ত মানুষ পুড়িয়ে মেরেছে।

এছাড়া ভবনে অগ্নিকাণ্ডে মানুষ মরার বিষয়ে সামাজিক সচেতনতা দরকার বলে মনে করেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের সঞ্চালনায় শুরু হওয়া ওই সভায় দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত আছেন।

 

 

এই সংবাদটি পড়া হয়েছে ১০২ বার




Archives