ওবায়দুল ‘কাদের চোখ খুলে কথা বলার চেষ্টা করেছেন

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৩. মার্চ. ২০১৯ | রবিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

স্পেশাল করেসপন্ডেন্ট ।।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার এখনও তেমন উন্নতি হয়নি। তিনি পা নাড়াতে পারছেন, চোখও খুলছেন। তবে তার শারীরিক অবস্থা এখনও ‘ক্রিটিক্যাল’ বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক সৈয়দ আলী আহসান।

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার সর্বশেষ সংবাদ জানাতে রোববার (৩ মার্চ) সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিএসএমএমইউয়ের মিল্টন হলে এক আনুষ্ঠানিক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি

এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে আসছে সিঙ্গাপুরের চিকিৎসক দল

অধ্যাপক আলী আহসান বলেন, ওবায়দুল কাদেরকে হাসপাতালে নিয়ে আসার পর যা যা ওষুধ দেওয়া দরকার, সেগুলো তাকে দিয়েছি। তারপর তাকে নিয়ে আসা হয় ক্যাথ ল্যাবে (ক্যাথেটারাইজেশন ল্যাবরেটরি)। এনজিওগ্রাম করে দেখা গেল, তার তিনটি আর্টারি (অক্সিজেনবাহী রক্তনালী, ধমনী) ব্লকড। তার আগে থেকেই ডায়াবেটিস ছিল, সেটাও অনিয়িন্ত্রত ছিল, অনেক বেশি হয়ে গিয়েছিল (রক্তে গ্লুকোজের পরিমাণ)। তার ব্লক হওয়া তিনটি রক্তনালীর মধ্যে বাম পাশের যেটা হৃদযন্ত্রের দুই-তৃতীয়াংশ রক্ত সরবরাহ করে, যেটাকে আমরা এলএডি (লেফট অ্যান্টেরিয়র ডিসেন্ডিং) আর্টারি বলি, সেটা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেই। সেটা খুলে দিলেই হয়তো একটু উন্নতি হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫ বার







Archives