সাহারা খাতুন আইসিইউতে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন আব্দুর রহমান বদি করোনায় আক্রান্ত

প্রথম সময়: নিউজ ডেস্ক | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২০. জুন. ২০২০ | শনিবার

সাহারা খাতুন আইসিইউতে  ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন   আব্দুর রহমান বদি করোনায় আক্রান্ত

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সঅময় ডেস্ক:

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।
শুক্রবার তার একান্ত সহকারী অ্যাডভোকেট আনিছুর রহমান ইউএনবিকে এ তথ্য নিশ্চিত করেছেন।গত ২ জনু ৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় শুক্রবার তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।
সাহারা খাতুন গত তিন মেয়াদ ধরে ঢাকা-১৮ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় আসলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে সেখান থেকে সরিয়ে পাঠানো হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে।
সাহারা খাতুন ১ মার্চ ১৯৪৩ সালে ঢাকার কুর্মিটোলায় জন্ম গ্রহণ করেন। তিনি বি.এ এবং এল.এল. বি ডিগ্রি আর্জন করেন। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক।
এছাড়াও তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু করেন
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী এবং ফরিদপুর-৩ আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন করোনায় আক্রান্ত হয়েছেন।
শুক্রবার দুপুরে তিনি নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ জানান, ‘অন্যদের পরামর্শে করোনা পরীক্ষা করিয়েছিলাম। ডাক্তাররা বলেছেন আমি করোনা পজিটিভ। স্বাস্থ্যবিধি মেনে বাসাতেই চিকিৎসা নিচ্ছি।’
তিনি আরও বলেন, ‘আমার কোনো ধরনের উপসর্গ নেই। সম্পূর্ণ সুস্থ আছি। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’ দ্রুত রোগ মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ফরিদপুর -৩ আসনের এ সংসদ সদস্য। বিষয়টি নিশ্চিত করে ইঞ্জিনিয়ার মোশারফের জামাতা সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না জানান, এমনিতেই পরিবারের সবার নমুনা পরীক্ষা করা হয়েছিল গত পরশু। বৃহস্পতিবার নমুনা পরীক্ষার ফল পেয়েছি। ওনার (ইঞ্জিনিয়ার মোশারফ) পজিটিভ এসেছে।
তিনি আরও জানান, কারও কোনো উপসর্গ নেই। শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন। পরিবারে আর কারও
পজেটিভ আসেনি।
কক্সবাজার ৪ (উখিয়া-টেকনাফ) আসনের আলোচিত সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি করোনায় আক্রান্ত হয়েছে।
শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে করোনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজ সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে।
তিনি বর্তমানে কক্সবাজারের ইউনিয়ন হাসপাতালে চিকিৎসাধীন।
১০ দিন আগে জ্বর অনুভব করায় বদির স্ত্রী ওই আসনের সংসদ সদস্য শাহিন আক্তারের করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার নেগেটিভ আসে




Archives