বাংলাদেশে ইতালি ও জার্মানি ফেরত ২ জনের শরীরে করোনা ভাইরাজ পাওযা গেছে

প্রথম সময়: নিউজ ডেস্ক | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১৫. মার্চ. ২০২০ | Sunday

বাংলাদেশে  ইতালি ও জার্মানি ফেরত ২ জনের শরীরে করোনা ভাইরাজ  পাওযা গেছে

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় নিউজ:

চীনার পরেই ইতালির অবস্থা ভয়াবহ দেশটি অনেক উন্নত হলে ও হীমশিম খাছে করোনা প্রতিরোধে দিন্দিন নিহতর সংখ্যা বাডছে এইদিকে বাংলা দেশে করোনামুক্ত বলার পরের দিন এ দুজন ধরা পডে দেশটিতে আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা। ফাইল ছবি
করোনা ভাইরাসে দেশে আরও দুজন আক্রান্ত হয়েছেন। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা আজ শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

মীরজাদী সেব্রিনা বলেন, নতুন আক্রান্ত দুজনের একজন ইতালি থেকে এবং অন্যজন জার্মানি থেকে সম্প্রতি দেশে এসেছেন। এর আগে ৮ মার্চ প্রথমবারের মতো দেশে তিনজনের করোনাভাইরাসে আক্রান্তের খবর জানায় আইইডিসিআর। তবে পর্যায়ক্রমে ওই তিন ব্যক্তি সেরে ওঠেন। আজ দুপুরেই আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী নেই। যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, তাঁদের সবাই এখন করোনামুক্ত। আজ দুপুরে সংবাদ সম্মেলনে সেব্রিনা বলেছিলেন, বাংলাদেশ মোট তিনজন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে দুজন আগেই সুস্থ হয়েছেন। এর মধ্যে একজন ইতিমধ্যে বাড়ি ফিরে গেছেন। আরেকজন সুস্থ হলেও হাসপাতাল ছেড়ে যাননি। অন্যজন, অর্থাৎ সবশেষ যে ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন, তাঁর প্রথম রক্ত পরীক্ষায় নেগেটিভ এসেছে। এখন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রটোকল অনুযায়ী তাঁর দ্বিতীয়বার পরীক্ষা করা হবে। এতে নেগেটিভ এলে তাঁকে করোনামুক্ত ঘোষণা করা হবে।
আইইডিসিআর বলছে, এখন পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ৯ জনকে আইসোলেশনে রাখা হয়েছে




Archives