জনপ্রিয় মেয়র কাদের মির্জার বিকল্প নেই

প্রথম সময়: নিউজ ডেস্ক | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২৫. মার্চ. ২০২১ | বৃহস্পতিবার

জনপ্রিয় মেয়র  কাদের   মির্জার   বিকল্প নেই

এই প্রতিবেদন শেয়ার করুন

আকাশ মো: জসিম

জনাব মির্জা সাহেব, আজ সন্ধ্যেয় আমাকে ইটালি থেকে চরহাজারীর এক যুবক ফোন করে বলেছে, কোম্পানীগঞ্জে আ.লীগে আপনার বিকল্প নেই। বলেছে, ওরা নাকি অনেক বেশি দখলদার ও চুষ্যপ্রকৃতির। ওই সভ্যতার মুখোশধারীদের ভন্ডামির ছোবলে নাকি বিগত ১২ বছরে এলাকার ২০০ যুবক বিদেশ পাড়ি দিয়েছে।

আমি আপনাকে ১৯৯৯ সাল ধরে চিনি। আপনি তখনও মেয়রের চেয়ারে। আমি সে সময়ে আজকের উপমার বার্তা সম্পাদক হিসেবে সাক্ষাৎকার নিতে গিয়ে দেখেছি, আপনি অনেকটাই বন্ধুবৎসল, সৎ স্বভাবজাত ও সাহসী মানুষই বলা চলে।

জনাব মির্জা সাহেব, এ বছর নির্বাচনের আগে যাই বলেছেন, সবই নোয়াখালীর অপ্রকাশিত সত্যবচন। কিন্তু একবাক্যে সব সত্য প্রকাশই আপনার জন্যে হয়তো সময়োপযোগি হয়নি। আবার, প্রতিদিনই একসত্য আপনার ভাইয়ের ন্যায় বলতে গেলে নিজের আহম্মকিও প্রকাশ পায়।

আপনি প্রায়দিনই গণমাধ্যমকর্মীদের ঘর্মাক্ত করছেন। প্রায়দিনই আপনার খবরে নজর রাখতে রাখতে হালে গণমাধ্যমের কাছে আপনিও অনেকটাই দায়সারা।

কোন কোন সময় অযথা বলাও নাকি একটা অসুস্থ্যতার লক্ষণ হয়। আজকাল ফেসবুকে যাই বলছেন, সবই ভুতের আছরের ন্যায়। কখনো অমুক-তমুক এমপি, কখনো ভাবি, কখনো ভাগনে।

ধারণা করি, রাজনীতির কলঙ্কের থাবায় ছায়াকেও যখন তখন ভুত ভাবছেন। একেকবার একেকজনকে হত্যার পরিকল্পনাকারী বলে নিজের জীবনকেই অসহায় করে তুলছেন। অধিকিন্তু, আপনি একজন জনপ্রতিনিধি!

আপনি জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন বলেই তিনিও আপনার কাছ থেকে সত্যটা জেনেছেন। কিন্তু, সত্যের নির্মমতার কঠিন স্বাদ নিতেও একটু সময়ের প্রহর ঘুণতে হয়। তিনিও হয়তো বারবার একই সত্যবচন আর শুনতে চাননা। যখন তখন যারে তারে নিয়ে নিজেকে আর মর্যাদাহীন করবেননা। এবার একটু সময় থামুন। প্লিজ,পর্যবেক্ষণ করুন।

( জনাব মির্জা ভাই, আপনাকে জনরাজনীতির প্রিয়অঙ্গনের সত্যিকার মানুষ ভেবেই আবেগের চেয়ে অনুভূতিকে দীর্ঘায়িত করতে এ নিবেদন। )




Archives