বাংলাদেশের জাতীয় প্রেসক্লাবের প্রথম নারী সভাপতি ফরিদা ইয়াসমিন

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০১. জানুয়ারি. ২০২১ | শুক্রবার

বাংলাদেশের  জাতীয় প্রেসক্লাবের প্রথম নারী সভাপতি ফরিদা ইয়াসমিন

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় নিউজ:

বাংলাদেশের সাংবাদিকদের সংগঠন , ঢাকা জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে প্রথম বারের মতো নারী সভাপতি নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন দৈনিক ইত্তেফাকের ফরিদা ইয়াসমিন। ২০ সালের শেষ বৃহস্পতিবার জাতিয় প্রেসক্লাবের আয়োজগ কমিটির সহঝোগিতায় ২০২১-২২ মেয়াদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক আমার দেশের ইলিয়াস খান।
ফরিদা ইয়াসমিন ৫৮১ ভোট পেয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৩৯৫ ভোট। বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ছিলেন ফরিদা ইয়াসমিন।
সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান ৫৬৬ এবং তার প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।
নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহসভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক মাঈনুল আলম ও মো. আশরাফ আলী এবং কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।প্রথম সময় পত্রিকার পক্ষ থেকে বিজয়ীদের নতুন বছরের শুভেচ্ছা ও অভিনন্দন।
সদস্য পদে জয় পেয়েছেন আইয়ুব ভুঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, ভানুরঞ্জন চক্রবর্তী, রহমান মুস্তাফিজ, রেজানুর রহমান, শাহনাজ সিদ্দিকী সোমা, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনাক হোসেন, বখতিয়ার রাণা ও শাহনাজ বেগম পলি।
এর আগে, করোনার স্বাস্থ্যবিধি মেনে জাতীয় প্রেসক্লাব মিলয়নায়তনে স্থাপিত ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ।
জ্যেষ্ঠ সাংবাদিক মো. মোস্তফা-ইজামিলের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি এ নির্বাচন পরিচালনা করে। কমিটির অন্য সদস্যরা হলেন- জাফর ইকবাল, মোস্তাফিজুর রহমান। এসএম শওকাত হোসেন, গৌতম অরিন্দম বড়ুয়া, শামীমা চৌধুরী ও মো. মনিরুজ্জামান




Archives