রোহিঙ্গা ক্যাম্প এলাকায় থ্রিজি, ফোরজি বন্ধ

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ০৪. সেপ্টেম্বর. ২০১৯ | বুধবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় ডেস্ক;

 

বাংলাদেশে  সাধারন মানুষ থেকে শুরু করে  সব সময় চিন্তিত থাকে কখন   নিজের  দেশে যাবে        কক্সবাজারের টেকনাফ ও উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ছেডে চলে যাবে।

এলাকায় বিকেল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত ১৩ ঘণ্টা থ্রিজি, ফোরজি সেবা বন্ধ করার জন্য মোবাইল ফোন অপারেটরদের নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি তবে ভোর ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সব ধরনের মোবাইল সেবা পাবেন ওই এলাকার বাসিন্দারা।

রোহিঙ্গারা যাতে মোবাইল ফোনের সুবিধা না পায়, তা সাত দিনের মধ্যে নিশ্চিত করতে বাংলাদেশের সব মোবাইল অপারেটরকে ‘জরুরি’ নির্দেশনা দেওয়ার একদিন পরই টেলিযোগাযোগ সেবা সীমিত করার নির্দেশনা দেওয়া হল।

বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক সাংবাদিকদের বলেন, আজ এ সংক্রান্ত একটি নির্দেশনা অপারেটরদের পাঠানো হয়েছে এবং তারা তা কার্যকর করছে।

এক প্রশ্নের জবাবে বিটিআরসি চেয়ারম্যান বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই এলাকায় মোবাইল নেটওয়ার্কের বিষয়ে এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, দেশের মানুষের কাছে থেকে সিম নিয়েই রোহিঙ্গারা মোবাইল ব্যবহার করছে। কীভাবে এ সিমগুলো তাদের হাতে গেল, এ বিষয়টি অপারেটররা দেখছে।

বিটিআরসির চিঠিতে বলা হয়, রাষ্ট্রীয় নিরাপত্তা ও গুরুত্ব বিবেচনা, আইনশৃঙ্খলা রক্ষা ও জনসুরক্ষার স্বার্থে রোহিঙ্গারা যাতে মুঠোফোন সুবিধা না পায়, তা নিশ্চিত করতে আগেও বলা হয়েছিল। কিন্তু কমিশন রোহিঙ্গা শিবির পরিদর্শনকারী কমিটি, গণমাধ্যমে প্রকাশিত খবর, আইনপ্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দা সংস্থার মাধ্যমে শিবিরে রোহিঙ্গাদের মধ্যে ব্যাপক হারে সিম ব্যবহারের তথ্য পেয়েছে

এই সংবাদটি পড়া হয়েছে ২৭ বার




Archives