বি এন পি মিয়ানমার সরকারের সুরে কথা বলছেন ; ওবায়দুল কাদের

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২৭. আগস্ট. ২০১৯ | মঙ্গলবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময়  প্রতিবেদক

 

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকার শুরু থেকেই নানা উস্কানি দিয়ে আসছে। সেই উস্কানির সুরেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখন বক্তব্য দিচ্ছেন। অথচ সরকারের কূটনৈতিক তৎপরতার কারণেই মিয়ানমার এখন মৌখিকভাবে হলেও রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার কথা বলছে।

সোমবার রাজধানীর খামারবাড়ীতে কৃষিবিদ ইনস্টিটিউশনে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের শোক দিবসের আলোচনায় এসব কথা বলেন তিনি। কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে ক্রমশই অপ্রাসঙ্গিক হয়ে পড়া বিএনপি এখন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এবং আবোলতাবোল বকছে। নিজেদের ব্যর্থতার দায় এড়াতে তারা সরকারের বিরুদ্ধে কখনও দেশে গণতন্ত্র নেই, কখন বাকশাল কায়েম হয়েছে, আবার কখনও রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার মিয়ানমারের কাছে নতিস্বীকার করছে বলে অভিযোগ তুলছে।

তিনি বলেন, পনেরো আগস্ট এবং একুশে আগস্টের ঘটনায় বিএনপির সংশ্নিষ্টতার বিষয়ে নতুন করে প্রমাণের দরকার নেই। অপরাধের শৃঙ্খলে দলটি বন্দি হয়ে গেছে। পনেরো আগস্টের খুনের মাস্টার মাইন্ড জিয়াউর রহমান আর একুশে আগস্টের খুনের মাস্টার মাইন্ড তারেক রহমান। এটা আজ আইনের আদালতে, ইতিহাসের আদালতে ও জনতার আদালতে প্রমাণিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ব্যর্থতার গ্লানি ঢাকতে বিএনপি প্রলাপ বকছে। নিজের দলে যাদের গণতন্ত্র নেই তারা দেশে গণতন্ত্রের সংকট আবিস্কার করছে। বিএনপি নিজেরাই নিজেদের জন্য সংকট তৈরি করে সেই ফাঁদে পড়েছে। তিনি বলেন, শেখ হাসিনা যখন মানবতার দরজা খুলে দিয়ে এই রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন, বিএনপি তখন কক্সবাজার গিয়ে দু’দিনের জন্য ফটোসেশন করে এসেছে

এই সংবাদটি পড়া হয়েছে ৩২ বার




Archives