সাত মাসের মাথায় মন্ত্রীসভায় নতুন মুখ শপথ শনিবার।

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১১. জুলাই. ২০১৯ | বৃহস্পতিবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় ডেস্ক:

 

 

সাত মাসের মাথায় কলেবর বাড়ছে মন্ত্রিসভার। এতে নতুন একজন যুক্ত হচ্ছেন। আর এক প্রতিমন্ত্রীকে পূর্ণাঙ্গ মন্ত্রী করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম একথা জানান। তিনি বলেন, ‘প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানবিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদকে পদোন্নতি দিয়ে পূর্ণাঙ্গ মন্ত্রী করা হচ্ছে। আর নতুন প্রতিমন্ত্রী হিসেবে যুক্ত হচ্ছেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরা।’

শফিউল আলম বলেন, ‘এই দু’জনের নাম আমাদের কাছে এসেছে। তারা আগামী শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে শপথ নেবেন। তাদের শপথের জন্য সব ধরনের প্রস্তুত নেয়া হয়েছে।’

বুধবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগে এই দু’জনের বিষয়ে নির্দেশনা পাঠানো হয়।

চলতি বছরের ৭ জানুয়ারি টানা তৃতীয় দফায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপ-মন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে।

পরে মে’তে মন্ত্রিসভায় কিছুটা পরিবর্তন আনা হয়। দু’জন পূর্ণমন্ত্রীর দায়িত্ব কমানো হয়। আর একজন প্রতিমন্ত্রীর মন্ত্রণালয় পরিবর্তন করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপন ভট্টাচার্যকে দেয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায়।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব।

এ ছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

এসএস/আইএ

এই সংবাদটি পড়া হয়েছে ৯৬ বার




Archives