বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ১৮. মার্চ. ২০১৯ | সোমবার

এই প্রতিবেদন শেয়ার করুন

 

সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। শ্রদ্ধা

জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

রোববার (১৭ মার্চ) সকাল সোয়া ১০টার দিকে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু কমপ্লেক্সে শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

ফুল দেওয়ার পর বঙ্গবন্ধুর প্রতি স্বশস্ত্র সালাম জানান রাষ্ট্রপতি। স্বশস্ত্র বাহিনীর একটি চৌকস দল সালাম জানানোর প্রক্রিয়ায় অংশ নেয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সেখানে উপস্থিত ছিলেন।

এরপর বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ করা হয়। ফাতেহা পাঠ শেষে শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের জন্য দোয়া চাওয়া হয়। দোয়া চাওয়া হয় মুক্তিযুদ্ধের লাখো শহীদদের জন্যও।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে টুঙ্গীপাড়ায় উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদের সদস্যরা।

পরে রাষ্ট্রপতি কমপ্লেক্সের শোকবইয়ের সাক্ষর করেন।

এরপর বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশে বঙ্গবন্ধুর জন্ম দিবস উদযাপন করা হচ্ছে। দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৮৭ বার




Archives