রবিবার , ২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ




আজ জাতির উদ্দেশে ভষন দিবেন প্রধান্মন্ত্রী শেখ হাসিনা

প্রথম সময়: ডেস্ক নিউজ | সংবাদ টি প্রকাশিত হয়েছে : ২৫. জানুয়ারি. ২০১৯ | শুক্রবার

এই প্রতিবেদন শেয়ার করুন

প্রথম সময় ডেস্ক।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুননির্বাচিত হওয়ার পর আজ (শুক্রবার ২৫ জানুয়ারি) জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে প্রধানমন্ত্রীর ওই ভাষণ রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভি ও বাংলাদেশ বেতারে একযোগে সম্প্রচার করা হবে। প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটিই জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম ভাষণ। এই ভাষণে প্রধানমন্ত্রী তার সরকারের আগামী দিনের পরিকল্পনার কথা তুলে ধরবেন। একই সঙ্গে দেশ গঠনে সবার সহযোগিতা চাইবেন বলেও সংশ্নিষ্ট সূত্রগুলো জানিয়েছে।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হয়েছে আওয়ামী লীগ। দলটির নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮ আসন। ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভা শপথ নেয়। এর মধ্য দিয়ে ইতিহাস গড়ে টানা তৃতীয়বারসহ চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী হয়েছেন শেখ হাসিনা। তাকে অভিনন্দন জানিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ।

এরই মধ্যে দলের বিজয় ও দেশ পরিচালনার বিষয়ে বিভিন্ন সময় তার পরিকল্পনার কথা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দেশের পররাষ্ট্রনীতির আগামীর গতিপ্রকৃতি সম্পর্কেও ইঙ্গিত দিয়েছেন। আজ জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সমৃদ্ধির পথে দেশের অগ্রযাত্রা সম্পর্কে তিনি বিস্তারিত তুলে ধরবেন বলে সংশ্নিষ্ট সূত্রে জানা গেছে।

নতুন সংসদের প্রথম অধিবেশন আগামী ৩০ জানুয়ারি শুরু হবে। ওইদিন বিকেল ৩টায় শুরু হবে অধিবেশন। সংবিধান অনুযায়ী সংসদের ও বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেবেন

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬ বার







Archives

Translate »